সৌদি আরবে বাংলাদেশ ইন্টারন্যাশনাল স্কুলে চাকরির সুযোগ

টিবিটি ডেস্ক
টিবিটি ডেস্ক
প্রকাশিত: ৫ জানুয়ারি ২০২৪ ১১:৫৫ পিএম

সৌদি আরবের রিয়াদে অবস্থিত বাংলাদেশ ইন্টারন্যাশনাল স্কুল অ্যান্ড কলেজ (ন্যাশনাল কারিকুলাম) অধ্যক্ষ নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। আগ্রহী প্রার্থীদের ই-মেইলে জীবনবৃত্তান্ত পাঠাতে হবে। এ পদে বাংলাদেশি নাগরিকদের কাছ থেকে আবেদনপত্র চাওয়া হয়েছে। তবে সৌদি আরবে অবস্থানরত বৈধ ইকামাধারী যোগ্য প্রার্থীদের অগ্রাধিকার দেওয়া হবে।

পদের নাম: অধ্যক্ষ

পদসংখ্যা: ১

যোগ্যতা: স্বীকৃত যেকোনো বিশ্ববিদ্যালয় থেকে ইংরেজি অথবা যেকোনো বিষয়ে স্নাতক (সম্মান)সহ স্নাতকোত্তর ডিগ্রি এবং বিএড/এমএড থাকতে হবে। শিক্ষাজীবনের কোনো স্তরে সিজিপিএ–২.২৫–এর কম বা ২য় শ্রেণির নিচে গ্রহণযোগ্য নয়। দেশের প্রথম শ্রেণির উচ্চমাধ্যমিক কলেজ, ক্যাডেট কলেজ অথবা ডিগ্রি কলেজে কমপক্ষে তিন বছরের অধ্যক্ষের অভিজ্ঞতাসহ অধ্যক্ষ ও উপাধ্যক্ষের ১২ বছরের শিক্ষকতার অভিজ্ঞতা থাকতে হবে।  ইংরেজি বলায় সাবলীল হতে হবে। আরবি জানা অতিরিক্ত যোগ্যতা হিসেবে বিবেচিত হবে। ধার্মিক, অধূমপায়ী ও প্রশাসনিক কাজে দক্ষ হতে হবে। ই-মেইল, ইন্টারনেট ব্রাউজিং ও মাইক্রোসফট ব্যবহারে দক্ষতাসহ ডিজিটাল প্রযুক্তিতে অভিজ্ঞতা থাকতে হবে।


বয়স: অনূর্ধ্ব ৫০ বছর। তবে অভিজ্ঞ প্রার্থীদের ক্ষেত্রে বয়সসীমা শিথিলযোগ্য।

যেভাবে আবেদন

শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতার সনদসহ সদ্য তোলা পাসপোর্ট সাইজের ফটো সংযুক্ত জীবনবৃত্তান্ত এই ই-মেইলে (bodbisc@gmail.com) পাঠাতে হবে। বিষয়ে পদের নাম উল্লেখ করতে হবে।


আবেদনের সময়সীমা

গত ২৬ ডিসেম্বর দৈনিক পত্রিকায় নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। বিজ্ঞপ্তি প্রকাশের ১৫ দিনের মধ্যে আবেদন করতে বলা হয়েছে। সে হিসাবে ১০ জানুয়ারি আবেদনের শেষ দিন।