ব্রাজিলের মোসকার্দো পিএসজিতে

‘নতুন মেসি’র সঙ্গে আনুষ্ঠানিক চুক্তি সিটির

টিবিটি ডেস্ক
টিবিটি ডেস্ক
প্রকাশিত: ২৫ জানুয়ারি ২০২৪ ১২:২৩ পিএম
আর্জেন্টিনার তরুণ প্লেমেকার ক্লদিও এচেভেরি

আর্জেন্টিনার ‘নতুন মেসি’কে পাওয়ার বিষয়টি আগেই নিশ্চিত করেছিল ম্যানচেস্টার সিটি। দেরি না করে এবার ক্লদিও এচেভেরির সঙ্গে আনুষ্ঠানিক চুক্তিটাও করে ফেলল ইতিহাদের দলটি। অন্যদিকে ফ্রান্সের দল পিএসজি আনুষ্ঠানিক চুক্তি করেছে ব্রাজিলের তরুণ মিডফিল্ডার গাব্রিয়েল মোসকার্দোর সঙ্গে।

এচেভেরি সিটিতে যাচ্ছেন আর্জেন্টিনার ক্লাব রিভার প্লেট থেকে আর মোসকার্দো পিএসজিতে নাম লিখিয়েছেন ব্রাজিলের দল করিন্থিয়ানস থেকে। ম্যান সিটিতে এচেভেরির চুক্তি ২০২৮ সাল পর্যন্ত। ট্রান্সফার ফি প্রকাশ করা না হলেও ব্রিটিশ সংবাদমাধ্যমের খবর অনুযায়ী ১৮ বছর বয়সী এচেভেরিকে পেতে ১ কোটি ৪৬ লাখ ইউরো খরচ করেছে ইংলিশ প্রিমিয়ার লিগের ক্লাবটি।

পিএসজিতে নাম লেখানো মোসকার্দোর বয়সও ১৮ বছর। এই ব্রাজিলিয়ানকে পেতে প্যারিসের ক্লাবটি ট্রান্সফার ফি কত দিয়েছে, তা জানা যায়নি। ব্রাজিলের অনূর্ধ্ব–২৩ দলে খেলা এই মিডফিল্ডারের সঙ্গে তাদের চুক্তিটি ২০২৮ সাল পর্যন্ত।

এচেভেরি বুয়েনস এইরেসের ক্লাব রিভার প্লেটের সিনিয়র দলের হয়ে এখন পর্যন্ত ৬টি ম্যাচ খেলেছেন। এই রিভার প্লেট থেকেই ২০২২ সালে ম্যান সিটিতে নাম লিখিয়েছিলেন সে বছরই পরে আর্জেন্টিনার হয়ে বিশ্বকাপ জেতা হুলিয়ান আলভারেজ।

এচেভেরি এখনই অবশ্য আলভারেজের সঙ্গে জুটি গড়ছেন না। আপতত তিনি রিভার প্লেটেই থাকছেন। আগামী বছরের জানুয়ারিতে সিটিতে যাবেন। পিএসজির কেনা ব্রাজিলিয়ান মিডফিল্ডার মোসকার্দোর বেলায়ও একই অবস্থা। আপাতত ধারের চুক্তিতে এ মৌসুমের শেষ পর্যন্ত করিন্থিয়ানসেরই খেলবেন ব্রাজিলিয়ান ক্লাবটির হয়ে ১৮টি ম্যাচ খেলা মোসকার্দো।


                       ব্রাজিলের তরুণ তারকা গাব্রিয়েল মোসকার্দো

পিএসজিতে নাম লেখাতে পেরে অবশ্য দারুণ আনন্দিত মোসকার্দো, ‘পিএসজিতে নাম লেখাতে পেরে আমি খুব খুশি। এটা আমার জীবনের সেরা দিনগুলোর একটি।’