মর্টারশেলের আঘাতে নিহত ২

মিয়ানমারের মর্টারশেলের আঘাতে বান্দরবানে নিহত ২

টিবিটি ডেস্ক
টিবিটি রিপোর্ট
প্রকাশিত: ৫ ফেব্রুয়ারি ২০২৪ ০৮:২০ এএম

বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুম ইউনিয়নে মিয়ানমার থেকে ছোড়া মর্টারশেলের আঘাতে এক বাংলাদেশীসহ দুজন নিহত হয়েছেন। নিহত দুজনের একজন বাংলাদেশী নারী, অন্যজন রোহিঙ্গা পুরুষ। আজ সোমবার (৫ ফেব্রুয়ারি) বেলা পৌনে তিনটার দিকে ঘুমধুম ইউনিয়নের জলপাইতলী গ্রামের একটি রান্নাঘরের ওপর মর্টারশেলটি এসে পড়ে।

নাইক্ষ্যংছড়ি উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মোহাম্মদ জাকারিয়া টিবিটিকে বিষয়টি নিশ্চিত করেছেন।

নিহত নারী জলপাইতলী গ্রামের বাদশা মিয়ার স্ত্রী হোসনে আরা (৫৫)। নিহত রোহিঙ্গার নাম নবী হোসেন (৬৫)। তিনি বালুখালী আশ্রয়শিবিরের ৮-ই ব্লকের বাসিন্দা। তিনি হোসনে আরার বাড়িতে ধানখেতে শ্রমিক হিসেবে কাজ করতে এসেছিলেন। এ ঘটনায় আরো এক শিশু আহত হয়েছে। শিশুটি নিহত হোসনে আরার নাতি।

স্থানীয় সূত্রে জানা গেছে, নিহত হোসনে আরা জলপাইতলীর বাদশা মিয়ার স্ত্রী। অন্য দিনের মতো রোহিঙ্গা আশ্রয়কেন্দ্র থেকে নবী হোসেন নামের এক রোহিঙ্গা বাদশা মিয়ার কৃষি জমিতে কাজ করতে আসে। দুপুরে হোসনে আরাসহ নবী হোসেন জলপাইতলীর বাদশার দোকানে ভাত খাচ্ছিলেন। এ সময় মিয়ানমার থেকে ছোঁড়া মর্টারশেল তাদের ওপর এসে পড়ে ও বিস্ফোরিত হয়।

খবর পেয়ে র‍্যাব, পুলিশ, বিজিবি ও ঘুমধুম ইউনিয়নের চেয়ারম্যানসহ আরো অনেকে ঘটনাস্থলে আসে। পরে আহতদের উদ্ধার করে বেসরকারি একটি স্বাস্থ্য কেন্দ্রে নেয়া হয়। সেখানে কর্তব্যরতরা দুজনকেই মৃত ঘোষণা করেন। শিশুটি চিকিৎসাধীন।

নাইক্ষ্যংছড়ি উপজেলা নির্বাহী অফিসার বণিক বার্তাকে বলেন, ঘুমধুম ইউনিয়নে মিয়ানমার থেকে ছোড়া মর্টারশেলের আঘাতে এক বাংলাদেশীসহ দুজন নিহত হয়েছেন। ঘটনাস্থলে পুলিশ বিজিবি মোতায়েন করা হয়েছে।