চলবে কয়দিন

মেঘলা আকাশ, কোথাও কোথাও বৃষ্টি

টিবিটি ডেস্ক
টিবিটি রিপোর্ট
প্রকাশিত: ৩০ জানুয়ারি ২০২৪ ১০:২৪ পিএম

রাজধানীসহ দেশের বিভিন্ন অঞ্চলে আজ বুধবার সকাল থেকেই মেঘলা আকাশ। দক্ষিণের জনপদ সাতক্ষীরাসহ কোথাও কোথাও বৃষ্টিও হয়েছে গতকাল রাতে। রাজধানীতে অবশ্য সকাল ৯টার দিকে মেঘ কেটে রোদের মুখ দেখা গেছে। তবে আবহাওয়া অধিদপ্তর সূত্র বলছে, মেঘ আবার আসতে পারে।

আজ রংপুর, রাজশাহী ও ময়মনসিংহের কিছু অংশ বাদ দিয়ে দেশের অন্য এলাকাগুলোয় মেঘ রয়েছে। আরও দুই দিন এ অবস্থা থাকতে পারে বলে পূর্বাভাস আবহাওয়া অধিদপ্তরের। আজ কিছু এলাকায় বৃষ্টির সম্ভাবনা আছে। আগামীকাল বৃহস্পতিবারও বৃষ্টি হতে পারে বিভিন্ন স্থানে।

এদিকে আজ রাজধানীসহ সর্বনিম্ন তাপমাত্রা বেশ খানিকটা বেড়ে গেছে। রাজধানীতে এক দিনের ব্যবধানে সর্বনিম্ন তাপমাত্রা ৪ ডিগ্রি সেলসিয়াস বেড়েছে।

আবহাওয়া অধিদপ্তর সূত্র আজ সকাল সাড়ে ৮টার দিকে প্রথম আলোকে জানান, দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে পঞ্চগড়ের তেঁতুলিয়ায়, ৯ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস। আর রাজধানী ঢাকার সর্বনিম্ন তাপমাত্রা ১৭ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস। গতকাল মঙ্গলবার রাজধানীর এ তাপমাত্রা ছিল ১৩ ডিগ্রি সেলসিয়াস।

আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ মো. শাহীনুল ইসলাম বলেন, গতকাল রাতে দেশের বিভিন্ন স্থানে বৃষ্টি হয়েছে। এর মধ্যে সাতক্ষীরায় সর্বোচ্চ ৩১ মিলিমিটার বৃষ্টি রেকর্ড করা হয়। এ ছাড়া যশোরে ৬ মিলিমিটার ও গোপালগঞ্জে ১ মিলিমিটার বৃষ্টি হয়।

এ বৃষ্টি হচ্ছে মূলত পশ্চিম দিক থেকে আসা মেঘের কারণে। এ মেঘ দেশের পূর্ব দিক দিয়ে চলে যাচ্ছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ এখন বঙ্গোপসাগরে আছে বলেও আবহাওয়ার বিজ্ঞপ্তিতে বলা হয়েছে।

মো. শাহীনুল ইসলাম বলেন, আজ রাতের দিকে দেশের বিভিন্ন স্থানে বৃষ্টির সম্ভাবনা আছে। আগামীকাল দেশের দক্ষিণ ও মধ্যাঞ্চলে বৃষ্টি হতে পারে।