এসএসসি

কেন্দ্র এলাকায় হকার বসতে দেবে না পুলিশ

টিবিটি ডেস্ক
টিবিটি রিপোর্ট
প্রকাশিত: ১৩ ফেব্রুয়ারি ২০২৪ ০২:৩৮ এএম

চলতি সপ্তাহের শেষ দিনে শুরু হতে যাওয়া এসএসসি ও সমমান পরীক্ষা ঘিরে পরীক্ষার্থীদের সুবিধা বিবেচনায় সড়ক নিয়ে বিশেষ পরিকল্পনা নিয়েছে ঢাকা মহানগর পুলিশের ট্রাফিক বিভাগ। 

ঢাকা মহানগর পুলিশের ট্রাফিক বিভাগের অতিরিক্ত কমিশনার মুনিবুর রহমান বলেছেন, পরীক্ষার সময় রাজধানীর ১২২টি পরীক্ষা কেন্দ্র সংশ্লিষ্ট এলাকার সড়ক ও ফুটপাথে কোনো ভ্রাম্যমাণ হকার বসতে দেওয়া হবে না। 

সেই সঙ্গে রাস্তায় যানজটে বা অন্য কোনো সমস্যায় পড়া শিক্ষার্থীদের জন্য ‘কুইক রেসপন্স টিম’ মোতায়েন থাকবে বলেও জানিয়েছে পুলিশ। 

মঙ্গলবার সকালে এসএসসি পরীক্ষা ঘিরে ট্রাফিক ব্যবস্থাপনা নিয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে কথা বলছিলেন ঢাকা মহানগর পুলিশের ট্রাফিক বিভাগের অতিরিক্ত কমিশনার মুনিবুর রহমান।  

বৃহস্পতিবার শুরু হচ্ছে এসএসসি ও সমমান পরীক্ষা। ২০ লাখ ২৪ হাজার ১৯২ জন পরীক্ষার্থী এবারের পরীক্ষায় অংশ নেবে। দেশের ২৯ হাজার ৭৩৫টি শিক্ষা প্রতিষ্ঠানের ৩৭০০টি কেন্দ্রে এবার পরীক্ষা নেওয়া হবে।

এসএসসি পরীক্ষাকে কেন্দ্র করে ডিএমপির অপরাধ বিভাগ ও ট্রাফিক বিভাগের সমন্বয়ে অতিরিক্ত জনবল ট্রাফিক ব্যবস্থাপনায় নিযুক্ত থাকবে। 

পরীক্ষা কেন্দ্রের আশেপাশে কোনো ভ্রাম্যমাণ হকারকে বসতে দেওয়া হবে না। 

কেন্দ্রে যাওয়ার রুটগুলোতে ট্রাফিক পুলিশের আটটি বিভাগের পক্ষ থেকে ‘কুইক রেসপন্স টিম’ মোতায়ন করা থাকবে। 

‘কুইক রেসপন্স টিম’ মোটরসাইকেল নিয়ে রাস্তায় থাকবে। কেন্দ্রে পৌঁছাতে কোনো পরীক্ষার্থীর পথে বিলম্ব হলে বা অন্য কোন সমস্যায় পড়লে তারা এই টিমের সহায়তা নিতে পারবেন। 

এছাড়া পরীক্ষা কেন্দ্রের ফটক বা রাস্তায় দাঁড়িয়ে যান চলাচলের প্রতিবন্ধকতা সৃষ্টি না করতে নগরবাসীকে অনুরোধ জানান হয়েছে।