বৃষ্টি শেষে বাড়বে গরম

টিবিটি ডেস্ক
টিবিটি রিপোর্ট
প্রকাশিত: ২৩ ফেব্রুয়ারি ২০২৪ ০২:২৯ এএম

ফাল্গুনের দ্বিতীয় সপ্তাহে এসে রাজধানীসহ দেশের বিভিন্ন এলাকায় বৃষ্টিতে তাপমাত্রা কিছুটা কমে হালকা শীত শীত অনুভূত হচ্ছে।

এ অবস্থা আরো একদিন থাকতে পারে জানিয়ে আবহাওয়া অফিস বলছে, তাপমাত্রা এরপর বেড়ে যাবে।

আবহাওয়াবিদ হাফিজুর রহমান শুক্রবার বলেন, “কালকের (শনিবার) পর আর বৃষ্টি থাকবে না৷ গরম পরার এখনো অনেক দেরি আছে। আজকে একটু তাপমাত্রা কম আছে, সেটা বাড়বে।”

বৃহস্পতিবার রাতে বৃষ্টি ঝরেছে দেশের বিভিন্ন অঞ্চলে। সকালেও রাজধানীর মেঘলা আকাশ থেকে গুঁড়িগুঁড়ি বৃষ্টি হয়েছে। এসময় আবাহওয়া খানিকটা ঠাণ্ডা থাকলেও পরক্ষণেই রোদের দেখা মেলে।

শুক্রবার সকাল ৬টা পর্যন্ত আগের ২৪ ঘণ্টায় ঢাকায় ১৬ মিলিমিটার বৃষ্টি রেকর্ড করেছে আবহাওয়া অধিদপ্তর। এই সময়ে সর্বোচ্চ ৭১ মিলিমিটার বৃষ্টিপাত হয় মৌলভীবাজারের শ্রীমঙ্গলে।

এর বাইরে মাদারীপুর, সিলেট, সাতক্ষীরা, কিশোর গঞ্জের নিকলি, ময়মনসিংহসহ বিভিন্ন জায়গায় কম-বেশি বৃষ্টি হয়েছে।

এদিন দেশের সর্বনিম্ন ১৫ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয় পঞ্চগড়ের তেঁতুলিয়ায়। আর সর্বোচ্চ ৩২ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা ছিল চাঁদপুরে।

আবহাওয়ার পরবর্তী ২৪ ঘণ্টার পূর্বাভাসে বলা হয়েছে, ঢাকা, ময়মনসিংহ, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের দুয়েক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হতে পারে। এছাড়া দেশের অন্যান্য জায়গায় আকাশ আংশিক মেঘলাসহ আবহাওয়া শুষ্ক থাকতে পারে।

সারা দেশের রাতের তাপমাত্রা ১ থেকে ২ ডিগ্রি সেলসিয়াস কমতে পারে, সঙ্গে দিনের তাপমাত্রাও কিছুটা কমবে।