পিক আওয়ার

৮ মিনিট পর পর মিলবে মেট্রোরেল

টিবিটি ডেস্ক
টিবিটি রিপোর্ট
প্রকাশিত: ১৫ ফেব্রুয়ারি ২০২৪ ১১:০৬ এএম

অফিস সময়ে (পিক আওয়ার) যাত্রীদের চাপ কিছুটা কমাতে ১০ মিনিটের পরিবর্তে প্রতি ৮ মিনিট পরপর মিলবে মেট্রোরেল। শনিবার (১৭ ফেব্রুয়ারি) থেকে এ রুটিন মোতাবেক চলবে মেট্রোরেল।

বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারি) রাজধানীর ইস্কাটনে নিজ কার্যালয়ে ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের (ডিএমটিসিএল) ব্যবস্থাপনা পরিচালক এম এ এন ছিদ্দিক এ কথা জানান।

এম এ এন ছিদ্দিক বলেন, পিক আওয়ারে মেট্রোরেল চলাচলের মধ্যবর্তী সময় ১০ মিনিট থেকে কমিয়ে ৮ মিনিট করা হয়েছে। অফিস সময়ে মেট্রোরেলের ভিড় সামলাতে এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আগামী ১৭ ফেব্রুয়ারি থেকে নতুন সময়সূচি কার্যকর হবে। 

তবে সাধারণ (অফ-পিক আওয়ার) সময়ে কোনো পরিবর্তন আসেনি। এ সময় ১২ মিনিট পর পর ট্রেন চলাচল করবে।

তিনি বলেন, উত্তরা উত্তর থেকে মতিঝিলগামী প্রথম মেট্রো ট্রেনটি সকাল ৭ টা ১০ মিনিটে ছাড়বে। এরপর সাড়ে ৭টা পর্যন্ত ১০ মিনিট পরপর ট্রেন আসবে। 

এরপর সাড়ে ৭টা থেকে সকাল ১১টা ৪৯ পর্যন্ত ৮ মিনিট পর পর ট্রেন চলবে। পরে ১১টা ৪৯ মিনিট থেকে বিকেল ৩টা ১২ মিনিট পর্যন্ত ১২ মিনিট পরপর একেকটি ট্রেন প্ল্যাটফর্মে থামবে। সর্বশেষ ৩টা ১৩ মিনিট থেকে ৮টা পর্যন্ত ৮ মিনিট পরপর ট্রেন চলবে।

এদিকে মতিঝিল থেকে উত্তরা উত্তরগামী মেট্রো রেলটি প্রথম ট্রেনটি ছাড়বে সকাল ৭টা ৩০ মিনিটে এবং ৮টা পর্যন্ত ১০ মিনিট পরপর চলাচল করবে। এরপর অফিস সময়ে ৮টা থেকে ১২টা ৮ পর্যন্ত ৮ মিনিট পরপর চলবে। 

অফ-পিক আওয়ারে ১২টা ৯ মিনিট থেকে ৩টা ৫২ মিনিট পর্যন্ত ১২ মিনিট পরপর মেট্রোরেল চলবে। পরে বিকেলে ৩টা ৫৩ মিনিট থেকে রাত ৮টা ৪০ মিনিট পর্যন্ত ৮ মিনিট পরপর মেট্রোরেল চলাচল করবে।